সতর্কীকরণঃ কক্সবাজারের লন্ডন সিটি'র বিজ্ঞপ্তি


বার্তা পরিবেশক: কক্সবাজার কলাতলী হোটেল মোটেল জোনে অবস্থিত বাণিজ্যিক ভিত্তিতে লন্ডন সিটিতে ওয়ার ব্রান্ড প্রতিষ্ঠান এমব্রেলা শোরুম ভাড়া নেন স্থানীয় কলাতলীর বাসিন্দা নুরুল আবছারের কাছ থেকে।  তাদের মেয়াদ শেষ হলেও শোরুমও ছাড়বে না বলে বিভিন্ন রকম তালবাহানা করে, মালিক পক্ষের সাথে কোন ধরনের যোগাযোগ না করার একাধিক অভিযোগ উঠেছে ঢাকা উত্তরার বাসিন্দা এমব্রেলার মালিক আব্দুল আলীম মন্ডল বিরুদ্ধে। 

তাদের ৩ বছরের জামানতের বিপরীতে মাসিক ভাড়াটিয়া চুক্তি শেষ হওয়ার পূর্বে মালিক পক্ষ  লিগ্যাল নোটিশসহ বিভিন্ন ভাবে যোগাযোগ করলেও নতুন করে চুক্তির জন্য আগ্রহ ও সন্তোষজনক আচরন করেন নি এমব্রেলা কর্তৃপক্ষ। 

যাহার ফলে লিগ্যাল নোটিশ গ্রহীতা আমব্রেলা লিঃ ব্যবসা পরিচালনা করতে  আগ্রহ হারিয়েছেন বলে জানান মালিক পক্ষের  এডভোকেট সাহাব উদ্দিন সাহীব।  

অতঃপর লিগ্যাল নোটিশ গ্রহীতাকে বিগত ৪ মাস পূর্বে মৌখিকভাবে  মে/২০২৪ এর মধ্যে দোকান স্পেস খালি করে দেওয়ার জন্য বারংবার অনুরোধ করেন, পরবর্তীতে প্রাথমিক পদক্ষেপ এর প্রেক্ষিতে  মালিক পক্ষ চলতি বছরের ২৭ জুন এবং একই ভাবে ১৮ আগষ্ট তাকে আবারও লিগ্যাল নোটিশ প্রদান করেন। এর অনুকুলে এমব্রেলা কতৃপক্ষ  গত ১ সেপ্টেম্বর মনগড়া ও গডিমশি করে  একটি লিগ্যাল নোটিশের জবাব  প্রদান করেন। এমব্রেলা কতৃপক্ষের জবাব চুক্তির পরিপন্থী ছিলো বিধায় ,মালিক পক্ষ জবাবে সন্তুষ্ট হতে পারেনি বলে অভিযোগ তুলছেন। 

এদিকে মালিক পক্ষ, সিদ্ধান্ত নিয়েছেন যে, উক্ত দোকানখানা সংস্কার পূর্বক বর্তমান অবকাঠামো ভেংঙ্গে উন্নয়ন কর্তৃপক্ষ হতে অত্যাধুনিক নকশার আলোকে বাণিজ্যিক ও আবাসিক ভবন নির্মাণ করবে। 

উক্ত নির্মাণ কাজের প্রাথমিক পদক্ষেপ হিসেবে ভবনের অস্থায়ী সমস্ত স্থাপনা অতিশ্রিগ্রই  অপসারণ করে ইমারত নির্মাণ বিধি মোতাবেক ইঞ্জিনিয়ারিং প্লাণ অনুসারে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। 

এমব্রেলা কতৃপক্ষকে দেওয়া লিগ্যাল নোটিশের নিমিত্তে আগামী ১৫ দিনের মধ্যে মালিকপক্ষের হিসাব নিকাশ  ও দেনা পাওনা বুঝিয়ে দিয়ে এমব্রেলা কতৃপক্ষকে এমন নির্দেশনা দেন মালিক পক্ষ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ