সকল স্তরের মানুষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ওসমান এহতেসাম



শেখ হাসিনা সরকারের পদত্যাগের এই ঐতিহাসিক মুহূর্তে দেশের সকল স্তরের মানুষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ওসমান এহতেসাম। বুধবার (৭ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন।

এহতেসাম বলেন, “শেখ হাসিনা সরকারের পদত্যাগের মধ্য দিয়ে দেশের গণতন্ত্র ও ন্যায় বিচার প্রতিষ্ঠার পথে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জিত হয়েছে। শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের পেছনে থাকা সকল সাহসী যোদ্ধাদের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। তাদের নিরলস প্রচেষ্টায় আজ আমরা একটি স্বৈরাচারী সরকারের পতন দেখতে পেয়েছি। দেশের মানুষের অধিকার ও স্বাধীনতার পক্ষে আপনারা যে সংগ্রাম করেছেন, তা আমাদের প্রজন্মের জন্য অনুপ্রেরণা।”

তিনি আরও বলেন, “আমরা বিশেষভাবে ধন্যবাদ জানাই গণমাধ্যমকর্মীদের, যারা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সত্য প্রকাশ করেছেন এবং আমাদের সকলের সামনে বাস্তব চিত্র তুলে ধরেছেন। তাদের নিরলস প্রচেষ্টা এবং সততার কারণে জনগণ সরকারের অপশাসন ও দুর্নীতি সম্পর্কে সঠিক তথ্য জানতে পেরেছে।”

এই আন্দোলন এবং সংগ্রামে যারা প্রাণ হারিয়েছেন, তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও সহানুভূতি প্রকাশ করে ওসমান এহতেসাম বলেন, “তাদের আত্মত্যাগ আমাদের সামনে পথ প্রদর্শন করবে এবং আমরা তাদের স্মৃতিকে সম্মান জানিয়ে দেশের জন্য কাজ করে যাব।”

সরকারের পদত্যাগে শিক্ষার্থী-জনতা, বাংলাদেশ সেনাবাহিনী ও গণমাধ্যম কর্মীসহ সকল শ্রেণী-পেশার মানুষকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “আমাদের এই সংগ্রাম কেবল একটি সরকারের পতনে সীমাবদ্ধ থাকবে না। আমরা দেশের গণতন্ত্র, ন্যায়বিচার এবং সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে আমাদের আন্দোলন অব্যাহত রাখব।”

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ