প্রকাশিত সংবাদের প্রতিবাদ


গত ১৪ আগষ্ট কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক ইনানী পত্রিকাসহ বিভিন্ন পত্রিকায় আলমগীর ফরিদ ও নাহিদের পরিকল্পিত হামলায় বিএনপির নেতা শফি খুন শিরোনামে  প্রকাশিত সংবাদ টি আমাদের  দৃষ্টিগোচর হয়েছে। 

আসলে এটি মিথ্যা বানোয়াট ভিত্তিহীন, উদ্দেশ্য প্রণোদিত আমাদের সাথে রাজনৈতিক পূর্ব সূত্রেতার জের ধরে সাংবাদিক ভাইদেরকে মিথ্যা তথ্য দিয়ে একটি কূচক্রিমহল আমাদের এলাকায় মানসম্মান খুন্ন করতে চায়। এরা এইরকম খুনের মত জগন্য নেক্কারজনক ঘটনার সাথে জড়িয়ে দিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। আমরা এই এলাকায় দীর্ঘদিন ধরে অত্যন্ত সুনামের সাথে বিএনপি রাজনীতির জড়িত সেও আমাদের দলের একজন সক্রিয় কর্মী। তার অকাল মৃত্যুতে আমরাও গভীর শোকাহত। 

গত ৫ আগষ্ট শেখ হাসিনা সরকারের পতনের পরে বিএনপির নেতা কর্মী ও ছাত্র জনতাসহ সকল শ্রেণী পেশার মানুষ বিজয় উল্লাস করে। যতটুকু শুনেছি ওই সময় কোন একটা লোকের সাথে শফির গায়ে ধাক্কা লাগে সেখানে এটিকে কেন্দ্র করে ওই সময় সামান্য কথা-কাটাকাটি হয়, পরে শফি ওই ছেলের সাথে কথা-কাটাকাটি ও  সামান্য হাতাহাতির ঘটনা ঘটে পরে

তাকে সেখান থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। এই স্থানীয় হাসপাতাল থেকে ১দিন চিকিৎসা নিয়ে শফি সুস্থ হয়ে বাড়ি চলে যায়, শফি গত  পাঁচদিন সম্পূর্ণ সুস্থ হয়ে  বাড়িতে অবস্থানও করে। 

পরে উপজেলা বিএনপির সভাপতিসহ আরো কয়েকজনের পরামর্শে শফির শরীর চেকআপের কথা বলে চট্টগ্রাম হাসপাতালে নিয়ে যায়। যাওয়ার সময় সম্পূর্ণ সুস্থ অবস্থায় শফি নিজে হেটে লোকাল গাড়ি করে চট্টগ্রামের উদ্দেশ্যে যায় বলে স্থানীয় অনেক লোকজন দেখেছে।  

চট্টগ্রাম যাওয়ার একদিনের শুনিছি শফি মারাগেছে।  

আমরা যতটুকু শুনেছি মৃত্যুর আগমূর্হতেও সে সবার সাথে কথা বলেছে। আবার হঠাৎ করে  শফির মারা যাওয়ার রহস্যজন বলেও আমরা মনে করছি। 

এই ঘটনার পর থেকে শফির পরিবারে ওই কূচক্রিমহল রাজনৈতিক ফয়দালুটতে পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে আমাদের নাম জড়িয়ে অবাঞ্ছিত অশোভনীয়, কথা-বার্তাসহ বিত্তহীন, বানোয়াট যড়যন্ত্রমূলক সংবাদ প্রচার করে আসছে। যেটি আমাদের মতো ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যক্তিদের জন্য চরম বিব্রতকর। আমরা এই ঘটনার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ কোনভাবে জড়িত নয়।

কারণ আমরাও দীর্ঘদিন সদ্য বিদায় হওয়া ফ্যাসিষ্ঠ সরকারের নির্যাতনের শিকার। যেখানে এই বিজয়ে আমরাও উল্লসিত, সেখানে কিভাবে এই ধরনের খুনের ঘটনার মতো অঘটনে জড়িয়ে যাবো যেটি কোনদিন সম্ভব নয়। ঘটনাস্থলেও আমরা উপস্থিত ছিলাম না। এর পরেও আমাদের বিএনপি পরিবারের একজন সক্রিয় সদস্যের দুর্ভাগ্যজনক অকাল মৃত্যুতে গভীর শোকাহত। ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে শাস্তি কামনা করছি। এখানে যাতে নিরীহ কাউকে খুনের মতো জগন্য ঘটনায় মামলায় না জাড়ানোর অনুরোধ করছি।  

এর পরেও আমাদেরকে  জড়িয়ে বি়ভিন্ন গণমাধ্যমে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত, যড়যন্ত্রমূলক সংবাদ প্রচার করায় আমরা এই গভীর ষড়যন্ত্রমূলক সংবাদের তিব্র প্রতিবাদ করছি এবং সংশ্লিষ্ট প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য সবিনয়ে অনুরোধ করছি।   


প্রতিবাদকারী

আলমগীর ফরিদ (সাবেক সাংসদ)

 ও

জাহেদুল হক নাহিদ

মহেশখালী, কক্সবাজার

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ