জাদিমুড়া রাস্তায় প্রকাশ্যে চাঁদা দাবি!চাঁদা না পেয়ে মারধর ও টাকা লুটপাট


নিজস্ব প্রতিবেদকঃ কক্সবাজারের টেকনাফ উপজেলা হ্নীলা ইউনিয়ন এর জাদিমুড়া বাজারে টোল আদায়ের নামে একটি গাছবাহী ইজিবাইক রাস্তায় দাঁড় করিয়ে প্রকাশ্যে চাঁদ দাবী করেছে ওই এলাকার ইদ্রিস নামে এক ব্যক্তি। টাকা না দেওয়ায় হ্নীলা দরগাহ পাড়া এলাকার বাসিন্দা হোছনের কাছ থেকে ১ লক্ষ ১০ হাজার টাকা ও একটি মোবাইল ফোন লুটপাট করে নিয়ে যায়।

বৃহস্পতিবার ( ৪ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে এই ঘটনা ঘটে। জানা যায় দরগাহ পাড়ার বাসিন্দা হোছন পেশায় একজন ব্যবসায়িক। সেই এনজিও সংস্থা কে দীর্ঘদিন ধরে কাঠ, বাঁশ, বিভিন্ন মালামাল সাপ্লাই দিয়ে আসছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় হ্নীলা থেকে একটি টমটম গাড়ি নিয়ে গাড়িভর্তি কাঠ দিতে যায়। ওই সময় টোল আদায় বলে চাঁদা দাবি করে হোছনের কাছ থেকে মো: ইদ্রিস,পিতা নাগু।তার সাথে থাকা আরো কয়েক জন ছিল।যেখানে টেকনাফ সীমান্ত উপজেলা কে মাদকের সয়লাব বলা হয়। অনেক মাদকব্যবসায়ী বিভিন্ন অপরাধের সাথে জড়িত রয়েছে। তারা দেশের প্রচলিত আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দিনের পর দিন এভাবে নিরীহ মানুষকে হয়রানি করে আসছে দীর্ঘদিন ধরে। খোঁজ খবর নিয়ে জানা যায়,ঐ এলাকার মায়ানমার সীমান্ত চোরাকারবারিদের সাথে ইদ্রিস জড়িত রয়েছে। এবং কি সেই আরো অনেক অপরাধের সাথে জড়িত রয়েছে। এভাবে প্রকাশ্যে এক ব্যক্তির কাছ থেকে টাকা পয়সা লুটপাট করা হয়। এই ঘটনায় সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করেন ভুক্তভোগী পরিবার। 

এই বিষয় নিয়ে ভুক্তভোগী মোঃ হোছাইন জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় হ্নীল থেকে জাদিমুড়া এলাকায় তিনি এনজিও সংস্থাকে কাঠ দিতে যায়। ওই সময় জাদিমুড়া এলাকার বাসিন্দা মোঃ ইদ্রিস। তাকে গাড়ি দাঁড় করিয়ে টুল আদায়ের নামে মোটা অংকের চাঁদা দাবী করে। চাঁদা না দেওয়ায় তাকে মারধর সহ জোরপূর্বক তার হাতে থাকে একটি মোবাইল ফোন, নগদ টাকা এক লক্ষ দশ হাজার টাকা লুটপাট করে নিয়ে যায়। তিনি এই বিষয় নিয়ে সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করেন। এই ঘটনায় ভুক্তভোগী টেকনাফ মডেল থানায় একটি এজাহার দায়ের করার প্রক্রিয়া রয়েছে বলে জানান।

এই বিষয় নিয়ে হ্নীলা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী জানান,বিষয় টি তিনি জানেন।

ভিকটিমকে মারধর ও চাঁদা দাবি বিষয় জানতে চাইলে তিনি বলেন,তাদের মাঝে ভুল বোঝাবুঝি হয়।তবে তিনি শুক্রবার সন্ধ্যায় দুই পক্ষেকে তার অফিসে আসার জন্য বলেছেন।তিনি বিষয়টি সমাধান করে দিবেন বলে আশ্বাস দেন।

এই বিষয় নিয়ে টেকনাফ মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ ওসমান গনী জানান,এই ঘটনায় থানায় কোন ধরনের অভিযোগ দেওয়া হয়নি।যদি বা অভিযোগ জমা দেয়। সুস্থ তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ